শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী নগরীতে অপরাধ করে পালিয়ে যাওয়ার সুযোগ নেই, আছে সিসি ক্যামেরা

রাজশাহী নগরীতে অপরাধ করে পালিয়ে যাওয়ার সুযোগ নেই, আছে সিসি ক্যামেরা

রাজশাহী নগরীতে অপরাধ করে পালিয়ে যাওয়ার সুযোগ নেই, আছে সিসি ক্যামেরা
রাজশাহী নগরীতে অপরাধ করে পালিয়ে যাওয়ার সুযোগ নেই, আছে সিসি ক্যামেরা

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে সিটি টিভির ভিডিও ফুটেজের বদৌলতে চার ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে ছিনতাই হয়ে যাওয়া ওষুধের আংশিক উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া এসব ওষুধের মূল্য অনুমানিক ৪০ হাজার টাকা। এ ব্যাপারে বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের পক্ষ থেকে বিস্তারিত তুলে ধরা হয়।

গ্রেফতারকৃত আসামিদের মধ্যে একজন হলেন- অটোরিক্সা চালক রেজাউল করিম (৩৪)। তাকে মঙ্গলবার দুপুরে বহরমপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যানুযায়ী অপর তিন আসামিকে গ্রেফতার করা হয়। তারা হলেন- শ্রী কার্তিক চন্দ্র সাহা (৪৫), শিমুল হোসেন (৩০) ও সমীর উদ্দিন (৩৮)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২১ মার্চ দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলার মেহেদী হাসান (২৮) প্রায় ১ লাখ ৭০ হাজার টাকার ওষুধ তিনটি কার্টুনে করে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। পথে তাদের অটোরিক্সাটি লক্ষীপুর ভাটাপাড়া নির্মানাধীন শিশু হাসপাতালের কাছে পৌছালে রিক্সা চালক বলেন তার রিক্সা নষ্ট হয়েছে একটু ধাক্কা দিতে হবে। মেহেদী হাসান অটোরিক্সা থেকে নেমে রিক্সা ধাক্কা দিতে থাকেন। এমন সময় অজ্ঞাতনামা ২-৩ জন ব্যক্তি যার মধ্যে একজনের বয়স ৪৫ বছর সে মেহেদী হাসানকে ধাক্কা দিয়ে এবং তার হাতের মোবাইলটি নিজেই ফেলে দিয়ে মেহেদী হাসানকে গালিগালাজ করতে থাকে। মেহেদী হাসান তাকে গালিগালাজ করতে নিষেধ করলে অজ্ঞাতনামা ব্যক্তি পকেট হতে চাকু বের করে প্রাণনাশের হুমকি দিয়ে সেখান হতে চলে যায়। এর ফাঁকেই অটোরিক্সা চালকসহ অজ্ঞাতনামা ২-৩ জন পূর্ব পরিকল্পনা মতে ওষুধগুলো ছিনতাই করে নিয়ে চলে যায়। এ ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত দস্যুতার মামলা রুজু হয়।

মামলার পরপরই রাজশাহী মেট্রোপলিটন পুলিশ পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় এবং রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম ও এসআই মোঃ আনোয়ার হোসেন আরএমপি অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টারে ঘটনাস্থলের আশপাশে আরএমপি’র স্থাপিত সিসিটিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন।

সে অনুযায়ী অভিযুক্ত অটোরিক্সা চালকসহ ছিনতাইকারীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়। তথ্যপ্রযুক্তির সহায়তায় সিসিটিভি ফুটেজে প্রদর্শিত অটোরিক্সা চালকসহ চার ছিনতাইকারীকে শনাক্ত করে মঙ্গলবার গ্রেফতার করা হয়।

এদিকে থানা ও ডিবি পুলিশের অভিযানিক দল একের পর এক অপরাধী গ্রেফতার করতে সক্ষম হচ্ছে পুলিশের দেয়া সিসি ক্যামেরা থাকার কারনে। নগরীর চতুর দিকে বসানো হয়েছে সিসি ক্যামেরা। তাই নগরীতে অপরাধ করে পালিয়ে যাওয়ার সুযোগ নেই।  স্বাস্তিতে ফিরে এসেছে নগরবাসীর জীবনে। অপরদিকে অনেকটাই অপরাধ কমেছে আরএমপি এলাগুলোতে। সেই সাথে রাজশাহী পুলিশ কমিশনার মো. আবুল কলাম সিদ্দিকে ধন্যবাদ জানিয়েছেন সুধিজনরা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply